টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষ (স্রেডা) বিদ্যুৎ বিভাগ, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৮ ফেব্রুয়ারি ২০২১

'Prospect and Challenges of Hydrogen Fuel in Bangladesh' বিষয়ে কর্মশালা আয়োজিত


প্রকাশন তারিখ : 2021-02-23

পরিবেশবান্ধব নবায়নযোগ্য জ্বালানির সম্প্রসারণ এবং জ্বালানির দক্ষ ব্যবহার ও সংরক্ষণের মাধ্যমে দেশের জ্বালানি নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে সরকার ২০১৪ খ্রিস্টাব্দে টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষ (স্রেডা) প্রতিষ্ঠা করে। প্রতিষ্ঠার পর থেকে স্রেডা টেকসই জ্বালানি উন্নয়নে কাজ করে যাচ্ছে।

 

বিকল্প জ্বালানি উৎসের অনুসন্ধানকল্পে স্রেডা বাংলাদেশে হাইড্রোজেন ফুয়েলের সম্ভাবনা এবং চ্যালেঞ্জ সম্পর্কে বিস্তারিত আলোচনার লক্ষ্যে ২২ ফেব্রুয়ারি, ২০২১ (সোমবার) সকাল ১০:৩০ টা থেকে বিকাল ৪:৩০ টা পর্যন্ত স্রেডা’র গোমতী কনফারেন্স হলে (আইইবি ভবন, ৯ম ফ্লোর, রমনা, ঢাকা-১০০০) 'Prospect and Challenges of Hydrogen Fuel in Bangladesh' বিষয়ে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়।

 

ড. মোহাম্মদ আবদুস সালাম, সিনিয়র প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার, বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ, বিসিএসআইআর গবেষণাগার, চট্টগ্রাম উক্ত কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে জনাব মোঃ আনোয়ার হোসেন, সিনিয়র সচিব, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় ও বিশেষ অতিথি হিসেবে জনাব মোঃ হাবিবুর রহমান, সচিব, বিদ্যুৎ বিভাগ এবং অধ্যাপক ড. মোঃ আফতাব আলী শেখ, চেয়ারম্যান, বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ উপস্থিত ছিলেন। স্রেডা’র চেয়ারম্যান জনাব মোহাম্মদ আলাউদ্দিন উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

 

এছাড়াও কর্মশালায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, বিদ্যুৎ ও জ্বালানি বিভাগের উর্ধ্বতন কর্মকর্তা এবং সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।



Share with :

Facebook Facebook